গাড়ী বিরোধী সংঘর্ষ মরীচি ভূমিকা

- 2022-08-16-

সবাই জানে যে ত্রিভুজটি সবচেয়ে স্থিতিশীল কাঠামো, এবং শরীরের কঙ্কালটি আসলে অনেকগুলি অনিয়মিত ত্রিভুজ দ্বারা গঠিত যা সমস্ত দিক থেকে প্রভাব প্রতিহত করতে পারে, তবে এটি উল্লেখ করা উচিত যে গাড়ির কঙ্কালটি সমস্ত জায়গায় নয়। একই, কারণ এটি শক্তির সংক্রমণ, পতন ইত্যাদির সাথে সম্পর্কিত।
সামনে এবং পিছনের গুরুত্বগাড়ী বিরোধী সংঘর্ষ beamsপ্রথমবার প্রভাব বল সহ্য করার জন্য গাড়ির ডিভাইস। শরীরের নিষ্ক্রিয় নিরাপত্তার পরিপ্রেক্ষিতে, একটি গুরুত্বপূর্ণ ধারণা হল পুরো শরীরে সামান্য বল প্রয়োগ করা হয়। এটাকে স্পষ্ট করে বলতে গেলে, গাড়ির শরীরের একটি নির্দিষ্ট অবস্থানে আঘাত করা হয়েছে। যদি শুধুমাত্র এই অংশটিকে শক্তি বহন করার অনুমতি দেওয়া হয়, তবে অর্জিত সুরক্ষা প্রভাব খুব খারাপ হবে। যদি একটি নির্দিষ্ট বিন্দুতে বল প্রয়োগের সময় সমগ্র কঙ্কালের কাঠামোটি বলপ্রয়োগের শিকার হয়, তাহলে একটি বিন্দুতে বলের শক্তি হ্রাস করা যেতে পারে, বিশেষ করে সামনের এবং পিছনের সংঘর্ষবিরোধী স্টিল বিমগুলি এখানে একটি সুস্পষ্ট ভূমিকা পালন করে।
এর দুই প্রান্তগাড়ির সংঘর্ষ বিরোধী মরীচিখুব কম ফলন শক্তি সহ কম-গতির শক্তি-শোষণকারী বাক্সগুলির সাথে সংযুক্ত থাকে, যা পরে বোল্টের আকারে গাড়ির শরীরের অনুদৈর্ঘ্য মরীচির সাথে সংযুক্ত থাকে। কম-গতির শক্তি-শোষণকারী বাক্সটি কার্যকরভাবে সংঘর্ষের শক্তিকে শোষণ করতে পারে যখন গাড়ির কম-গতির সংঘর্ষ হয় এবং শরীরের অনুদৈর্ঘ্য মরীচিতে প্রভাব শক্তির ক্ষতি কমিয়ে দেয়, যা রক্ষণাবেক্ষণের খরচ কমাতে পারে এবং বোল্ট সংযোগ পদ্ধতি। গাড়ী বিরোধী সংঘর্ষ মরীচি প্রতিস্থাপন আরো সুবিধাজনক হতে পারে.
car-anti-collision-beam
একটি উচ্চ-গতির অফসেট সংঘর্ষে,গাড়ির সংঘর্ষ বিরোধী মরীচিগাড়ির বডির বাম পাশ (বা ডান পাশ) থেকে কার্যকরীভাবে প্রভাব বলকে ডান দিকে (বা বাম দিকে) স্থানান্তর করতে পারে, যাতে পুরো গাড়ির বডি যতটা সম্ভব সংঘর্ষের শক্তি শোষণ করতে পারে। কম-গতির সংঘর্ষের ক্ষেত্রে (সাধারণত 15 কিমি/ঘন্টার নিচে), গাড়ির সংঘর্ষ-বিরোধী রশ্মি প্রভাব শক্তিকে শরীরের সামনের এবং পিছনের অনুদৈর্ঘ্য বিমগুলিকে ক্ষতিগ্রস্থ করা থেকে প্রতিরোধ করতে পারে এবং রক্ষণাবেক্ষণের খরচ কমাতে পারে।