প্রেস টুল উপাদান নির্বাচন কিভাবে

- 2021-11-18-

এর নির্বাচনপ্রেস টুল উপকরণমুদ্রাঙ্কন অংশ, মুদ্রাঙ্কন প্রক্রিয়া প্রয়োজনীয়তা এবং অর্থনীতি ব্যবহারের প্রয়োজনীয়তা বিবেচনা করা উচিত।

(1) নির্বাচন করুনপ্রেস টুল উপকরণযুক্তিসঙ্গতভাবে অংশ মুদ্রাঙ্কন ব্যবহারের প্রয়োজনীয়তা অনুযায়ী
নির্বাচিত উপকরণগুলি স্ট্যাম্পিং অংশগুলিকে মেশিন বা উপাদানগুলিতে স্বাভাবিকভাবে কাজ করতে সক্ষম করবে এবং একটি নির্দিষ্ট পরিষেবা জীবন থাকবে। অতএব, স্ট্যাম্পিং অংশগুলির পরিষেবার শর্ত অনুসারে, নির্বাচিত উপকরণগুলি সংশ্লিষ্ট শক্তি, দৃঢ়তা, দৃঢ়তা, জারা প্রতিরোধের এবং তাপ প্রতিরোধের প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে হবে।

(2) যুক্তিসঙ্গতপ্রেস টুল উপাদানস্ট্যাম্পিং প্রক্রিয়া প্রয়োজনীয়তা অনুযায়ী নির্বাচন
যেকোনো ধরনের স্ট্যাম্পিং অংশের জন্য, নির্বাচিত উপকরণগুলি স্ট্যাম্পিং প্রক্রিয়ার প্রয়োজনীয়তা অনুযায়ী ক্র্যাকিং বা কুঁচকানো ছাড়াই স্থিরভাবে যোগ্য পণ্য তৈরি করতে সক্ষম হবে, যা সবচেয়ে মৌলিক এবং গুরুত্বপূর্ণ উপাদান নির্বাচনের প্রয়োজনীয়তা। অতএব, যুক্তিসঙ্গত উপাদান নির্বাচনের জন্য নিম্নলিখিত পদ্ধতিগুলি ব্যবহার করা যেতে পারে।

â  টেস্ট রান(প্রেস টুল উপাদান) পূর্ববর্তী উত্পাদন অভিজ্ঞতা এবং সম্ভাব্য শর্ত অনুসারে, বেশ কয়েকটি শীট যা মূলত স্ট্যাম্পিং অংশগুলির ব্যবহারের প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারে সেগুলিকে ট্রায়াল পাঞ্চিংয়ের জন্য নির্বাচন করা হয় এবং অবশেষে কোনও ফাটল বা বলি এবং কম স্ক্র্যাপ রেট ছাড়াই নির্বাচন করা হয়। এই পদ্ধতির ফলাফল স্বজ্ঞাত, কিন্তু এটি মহান অন্ধত্ব আছে।

â¡ বিশ্লেষণ এবং তুলনা। স্ট্যাম্পিং বিকৃতি বৈশিষ্ট্যের বিশ্লেষণের উপর ভিত্তি করে, স্ট্যাম্পিং গঠনের সময় সর্বাধিক বিকৃতি ডিগ্রীকে শীট মেটাল স্ট্যাম্পিং গঠনের কার্যকারিতার অনুমতিযোগ্য সীমা বিকৃতি ডিগ্রির সাথে তুলনা করা হয় এবং এর উপর ভিত্তি করে, এই ধরণের অংশগুলির স্ট্যাম্পিং প্রক্রিয়ার প্রয়োজনীয়তার জন্য উপযুক্ত শীট ধাতু। নির্বাচিত.

উপরন্তু, একই ব্র্যান্ড বা বেধের প্লেটগুলিকে কোল্ড রোলিং এবং হট রোলিংয়ে ভাগ করা যায়। চীনের গার্হস্থ্য প্লেটগুলিতে, পুরু প্লেট (T > 4 মিমি) হট-রোল্ড প্লেট এবং পাতলা প্লেট (টি <4 মিমি) হল ঠান্ডা-ঘূর্ণিত প্লেট (এছাড়াও গরম-ঘূর্ণিত প্লেট)। গরম ঘূর্ণিত প্লেটের সাথে তুলনা করে, কোল্ড রোলড প্লেটের সঠিক আকার, ছোট বিচ্যুতি, কম পৃষ্ঠের ত্রুটি, উজ্জ্বলতা, ঘন অভ্যন্তরীণ কাঠামো এবং ভাল স্ট্যাম্পিং কার্যকারিতা রয়েছে। (দ্রষ্টব্য: t সাধারণত ছাঁচের পুরুত্বকে প্রতিনিধিত্ব করে, উদাহরণস্বরূপ, টেমপ্লেটের পুরুত্ব এবং উপাদানের পুরুত্ব T দ্বারা প্রকাশ করা যেতে পারে।)

(3) অর্থনৈতিক প্রয়োজনীয়তা অনুযায়ী যুক্তিসঙ্গত উপাদান নির্বাচন
পরিষেবার কার্যকারিতা এবং স্ট্যাম্পিং প্রক্রিয়ার প্রয়োজনীয়তা পূরণের ভিত্তিতে, নির্বাচিত উপকরণগুলি যতটা সম্ভব কম হবে, সুবিধাজনক উত্স এবং ভাল অর্থনীতি সহ, যাতে স্ট্যাম্পিং যন্ত্রাংশের খরচ কমানো যায়।