মেটাল স্ট্যাম্পিং টুলের প্রসেসিং কোয়ালিটি কিভাবে প্রতিফলিত করবেন?

- 2021-08-12-

1. রাসায়নিক বিশ্লেষণ এবং ধাতব পরীক্ষা

রাসায়নিক উপাদানের বিষয়বস্তু বিশ্লেষণ করুনমেটাল স্ট্যাম্পিং টুলউপাদান, উপাদানের শস্যের আকারের স্তর এবং অভিন্নতা ডিগ্রী নির্ধারণ করুন, উপাদানে মুক্ত সিমেন্টাইট, ব্যান্ডেড টিস্যু এবং অ-ধাতব অন্তর্ভুক্তির স্তরগুলি মূল্যায়ন করুন এবং উপাদানের সংকোচন গহ্বর এবং ছিদ্রের মতো ত্রুটিগুলি পরীক্ষা করুন।

2, উপাদান পরিদর্শন

মেটাল স্ট্যাম্পিং টুল দ্বারা প্রক্রিয়াকৃত উপাদান প্রধানত গরম ঘূর্ণিত বা কোল্ড রোলড (প্রধানত কোল্ড রোলড) মেটাল প্লেট এবং ব্যান্ড উপাদান। মেটাল স্ট্যাম্পিং টুলের কাঁচামালের গুণমানের শংসাপত্র থাকা উচিত, যা নিশ্চিত করে যে উপাদানটি নির্ধারিত প্রযুক্তিগত প্রয়োজনীয়তা পূরণ করে। যখন কোন মানের শংসাপত্র না থাকে বা অন্যান্য কারণে, মেটাল স্ট্যাম্পিং টুল উৎপাদন কারখানা প্রয়োজন অনুযায়ী পুনরায় পরিদর্শনের জন্য কাঁচামাল নির্বাচন করতে পারে।

3, গঠনযোগ্যতা পরীক্ষা

নমন পরীক্ষা এবং কাপ পরীক্ষা উপর বাহিত হয়মেটাল স্ট্যাম্পিং টুলকাজ কঠিনীকরণ সূচক N মান এবং প্লাস্টিকের স্ট্রেন অনুপাত R মান নির্ধারণ করার জন্য উপাদান, ইত্যাদি। উপরন্তু, ইস্পাত শীট গঠনযোগ্যতার পরীক্ষা পদ্ধতিটি পাতলা ইস্পাত শীটের গঠনযোগ্যতা এবং পরীক্ষা পদ্ধতির নিয়ম অনুসারে বাহিত হতে পারে।

4. কঠোরতা পরীক্ষা

মেটাল স্ট্যাম্পিং টুলের কঠোরতা পরীক্ষার জন্য রকওয়েল হার্ডনেস টেস্টার ব্যবহার করা হয়েছিল। সাধারণ বেঞ্চ রকওয়েল হার্ডনেস টেস্টারে পরীক্ষা করার জন্য খুব ছোট সারফেস সহ জটিল আকার সহ ছোট স্ট্যাম্পিং অংশগুলি পরীক্ষা করার জন্য ব্যবহার করা যেতে পারে।

5. অন্যান্য কর্মক্ষমতা প্রয়োজনীয়তা নির্ধারণ

উপাদানের ইলেক্ট্রোম্যাগনেটিক বৈশিষ্ট্য এবং আবরণ এবং আবরণের আনুগত্য ক্ষমতা পরিমাপ করা হয়।

আমি এখানে আপনার সাথে মেটাল স্ট্যাম্পিং টুল প্রক্রিয়াকরণের প্রযুক্তিগত প্রয়োজনীয়তা শেয়ার করতে চাই। উপরন্তু, এটা উল্লেখ করা উচিত যে গরম মেটাল স্ট্যাম্পিং টুলের নির্ভুলতা এবং পৃষ্ঠের অবস্থা ঠান্ডার তুলনায় কম।মেটাল স্ট্যাম্পিং টুল, কিন্তু তারা এখনও ঢালাই এবং ফোরজিং এর চেয়ে ভাল, এবং কাটিয়া প্রক্রিয়াকরণের পরিমাণ কম।