স্বয়ংচালিত স্ট্যাম্পিং অংশগুলির প্রক্রিয়া নকশাকে প্রভাবিত করতে পারে এমন কারণগুলি

- 2021-06-25-

অটোমোবাইল তৈরিতেমুদ্রাঙ্কন অংশ, প্রক্রিয়াটি অবশ্যই প্রাসঙ্গিক নীতিগুলির সাথে মিলিত হতে হবে, যেমন উত্পাদন দক্ষতা, প্রযুক্তি, নিরাপত্তা, অর্থনীতি, ইত্যাদি। অংশ নির্বাচন প্রাসঙ্গিক প্রয়োজনীয়তা অনুযায়ী সম্পন্ন করা আবশ্যক, যাতে প্রয়োজনীয় অংশগুলি ভাল উত্পাদন প্রক্রিয়াগুলির সাথে মিলিত হয়। , যাতে আরও ভাল অর্থনৈতিক প্রভাব দেখাতে এবং আরও ভাল প্রযুক্তিগত সৃষ্টির প্রভাবগুলিকে খেলা দিতে পারে। বৈজ্ঞানিকভাবে উত্পাদন সংগঠিত এবং বাস্তবায়ন করার জন্য, উত্পাদনের সময় প্রক্রিয়া নকশায় নির্ধারিত বিভিন্ন প্রযুক্তিগত প্রয়োজনীয়তাগুলি সঠিকভাবে প্রতিফলিত করতে এবং উত্পাদন প্রক্রিয়ার মসৃণ অগ্রগতি নিশ্চিত করতে, স্ট্যাম্পিং পার্টস প্রক্রিয়াকরণ প্ল্যান্টগুলিকে সাধারণ স্ট্যাম্পিং প্রক্রিয়াতে নিম্নলিখিত পয়েন্টগুলিতে মনোযোগ দেওয়া উচিত, যা স্বয়ংচালিত স্ট্যাম্পিং অংশগুলির প্রক্রিয়া নকশার ফ্যাক্টরগুলিকে সরাসরি প্রভাবিত করতে পারে:
1. স্ট্যাম্পিং উপকরণের যুক্তিসঙ্গত নির্বাচন: কোল্ড স্ট্যাম্পিংয়ের জন্য ব্যবহৃত ইস্পাত প্রধানত স্টিলের প্লেট এবং স্টিলের স্ট্রিপ, যা পুরো গাড়ির 72.6% ইস্পাত খরচের জন্য দায়ী। কোল্ড স্ট্যাম্পিং উপকরণ এবং অটোমোবাইল স্ট্যাম্পিং অংশগুলির উত্পাদনের মধ্যে সম্পর্ক খুব ঘনিষ্ঠ, এবং উপকরণগুলির গুণমান শুধুমাত্র নির্ধারিত হয় না পণ্যের কার্যকারিতা সরাসরি স্বয়ংচালিত স্ট্যাম্পিং অংশগুলির প্রক্রিয়া নকশাকে প্রভাবিত করে এবং গুণমান, খরচ, পরিষেবাকে প্রভাবিত করে পণ্যের জীবন এবং উৎপাদন সংগঠন। অতএব, উপকরণের যৌক্তিক নির্বাচন একটি গুরুত্বপূর্ণ এবং জটিল কাজ।
        
2. স্বয়ংচালিত স্ট্যাম্পিং অংশগুলির পৃষ্ঠের গুণমান: স্বয়ংচালিত বডি স্ট্যাম্পিং অংশগুলির পৃষ্ঠের যে কোনও ত্রুটি পণ্যের চেহারাকে প্রভাবিত করবে, তাই স্বয়ংচালিত পৃষ্ঠমুদ্রাঙ্কন অংশত্রুটি আছে অনুমোদিত নয়. অটোমোবাইল স্ট্যাম্পিং অংশগুলির জন্য স্পষ্ট, মসৃণ, অভিন্ন রূপান্তর এবং প্রতিসম রিজলাইন প্রয়োজন এবং অটোমোবাইল বডির বাইরের স্ট্যাম্পিং অংশগুলির মধ্যে রিজলাইন সংযোগ অবশ্যই মসৃণ হতে হবে। স্ট্যাম্পিং অংশগুলি শুধুমাত্র কাঠামোগত এবং কার্যকরী প্রয়োজনীয়তা পূরণ করতে হবে না, তবে পৃষ্ঠের মানের প্রয়োজনীয়তাও পূরণ করতে হবে।
3. অটো স্ট্যাম্পিং অংশগুলির সামগ্রিক আকার এবং আকৃতি: বেশিরভাগ অটো বডিমুদ্রাঙ্কন অংশত্রিমাত্রিক আকার। অটো বডি স্ট্যাম্পিং পার্টসগুলিতে সঠিকভাবে আকার এবং আকৃতি তৈরি করা কঠিন, তাই প্রধান মডেলটি সাধারণত স্ট্যাম্পিং অংশগুলির গাড়ির বডির মাত্রা নির্ধারণ করতে ব্যবহৃত হয়। বিভিন্ন গর্তের অবস্থান, আকৃতি এবং আকার এবং ত্রি-মাত্রিক পৃষ্ঠের আকৃতি অবশ্যই প্রধান মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে এবং অটো বডি স্ট্যাম্পিং অংশগুলিতে যে মাত্রাগুলি চিহ্নিত করা যাবে না তা অবশ্যই প্রধান মডেল দ্বারা পরিমাপ করা উচিত। কারণ আকৃতিটি খুব জটিল, এটি উপাদানটির রিবাউন্ড নিয়ন্ত্রণ করা কঠিন করে তোলে। , যা পণ্যের মাত্রার নির্ভুলতা নিয়ন্ত্রণের অসুবিধা বাড়ায়।
       
4. অটোমোবাইল স্ট্যাম্পিং অংশগুলির শক্তি এবং অনমনীয়তা: যখন অটোমোবাইল বডিমুদ্রাঙ্কন অংশগভীরভাবে টানা হয়, এগুলি সাধারণত নির্দিষ্ট অংশের দুর্বল অনমনীয়তা তৈরি করে, যার ফলে পণ্যটি স্থানীয়ভাবে ডুবে যায়। অধিকন্তু, অটোমোবাইল বডি স্ট্যাম্পিং অংশগুলি অসন্তোষজনক শক্তি এবং দৃঢ়তা সহ কম্পনের শিকার হলে এক ধরণের ফাঁপা শব্দ তৈরি করবে। যদি এই ধরনের অটোমোবাইল বডি স্ট্যাম্পিং যন্ত্রাংশগুলি একটি গাড়িকে একত্রিত করতে ব্যবহার করা হয় এবং উচ্চ গতিতে গাড়ি চালানোর সময় গাড়িটি কম্পিত হয়, এটি গাড়ির বডিকে গুরুতরভাবে হ্রাস করবে। মুদ্রাঙ্কন অংশ জীবন.
5. অটোমোবাইল স্ট্যাম্পিং অংশগুলির প্রক্রিয়াকরণ প্রযুক্তি: অটোমোবাইল বডি স্ট্যাম্পিং যন্ত্রাংশগুলির গঠন, আকৃতি এবং আকার নির্ধারণ করে যে প্রক্রিয়াটির একটি নির্দিষ্ট মাত্রার জটিলতা রয়েছে এবং একটি প্রক্রিয়ায় সরাসরি সেগুলি প্রক্রিয়া করা অসম্ভব, এবং কমপক্ষে তিনটি প্রক্রিয়াকরণ প্রক্রিয়া প্রয়োজনীয় যাইহোক, অটোমোবাইল বডির স্ট্যাম্পিং অংশগুলির স্থানিক পৃষ্ঠের আকৃতি এবং বাঁকা পৃষ্ঠের বস, পাঁজর এবং শিলাগুলি যতটা সম্ভব এক-বার গভীর অঙ্কন দ্বারা গঠিত হওয়া উচিত, অন্যথায় মসৃণ পৃষ্ঠ নিশ্চিত করা কঠিন এবং অটোমোবাইল বডির স্ট্যাম্পিং অংশগুলির জ্যামিতিক আকৃতির সামঞ্জস্য।