ধাতব মুদ্রাঙ্কন সরঞ্জামগুলির সঠিক ব্যবহার এবং রক্ষণাবেক্ষণ

- 2021-06-21-

যুক্তিসঙ্গত ছাঁচ গঠন ছাড়াও, অতি-উচ্চ উত্পাদন নির্ভুলতা, ভাল তাপ চিকিত্সা প্রভাব, এবং পাঞ্চের সঠিক নির্বাচন এবং স্ট্যাম্পিং যন্ত্রাংশ ইনস্টলেশন নির্ভুলতা,ধাতু মুদ্রাঙ্কন সরঞ্জামছাঁচের সঠিক ব্যবহার এবং রক্ষণাবেক্ষণকে উপেক্ষা করতে পারে না।

1. স্ট্যাম্পিং অংশগুলি ইনস্টলেশন এবং ব্যবহারের আগে কঠোরভাবে পরিদর্শন করা উচিত এবং ময়লা অপসারণ করা উচিত, এবং স্ট্যাম্পিং অংশগুলির গাইড হাতা এবং ছাঁচগুলি ভাল তৈলাক্তকরণের জন্য সাবধানে পরীক্ষা করা উচিত।

2. উপরের এবং নীচের টার্নটেবলগুলির সমাক্ষীয় নির্ভুলতা নিশ্চিত করতে নিয়মিতভাবে পাঞ্চের টার্নটেবল এবং ছাঁচ মাউন্টিং বেস পরীক্ষা করুন।

3. ডাই ইনস্টলেশনের ধাপ অনুযায়ী, ডাই এবং ডাইটি টার্নটেবলে ইনস্টল করুন যাতে ডাই এবং ডাইয়ের দিক একই হয়, বিশেষ করে প্রয়োজনীয় দিক (অ-বৃত্তাকার এবং বর্গাকার) স্ট্যাম্পিং অংশগুলি হওয়া উচিত বড় সমাবেশ ত্রুটি এবং প্রতিক্রিয়া প্রতিরোধ যত্ন নিন.

4. স্ট্যাম্পিং অংশের পাঞ্চ এবং ডাই এর প্রান্তটি পরা হয়ে গেলে, এটি ব্যবহার করা বন্ধ করুন এবং সময়মতো পিষে নিন। অন্যথায়, ডাইয়ের প্রান্তে পরিধানের মাত্রা দ্রুত প্রসারিত হবে, ডাই পরিধান ত্বরান্বিত হবে এবং স্ট্যাম্পিং অংশগুলির গুণমান এবং ডাইয়ের জীবন হ্রাস পাবে।
5. ছাঁচ ইনস্টল করার সময় অপারেটিং সরঞ্জামগুলি তৈরি করতে মোল্ডারকে নরম ধাতু (যেমন তামা, অ্যালুমিনিয়াম ইত্যাদি) ব্যবহার করা উচিত, যাতে ইনস্টলেশন প্রক্রিয়া চলাকালীন প্রসারিত অংশগুলি ক্ষতিগ্রস্ত না হয়।